ইংরেজী নতুন বছর ২০২০ সালকে ব্যতিক্রমী আয়োজনে স্বাগত জানালো বিলেতের বাংলা মিডিয়ার প্রতিনিধিত্বকারী সংগঠন ল-ন বাংলা প্রেসক্লাব। গত ৩ জানুয়ারী, শুক্রবার সন্ধ্যায় ক্লাবের নিজস্ব কার্যালয়ে সাড়া জাগানো দ্যা ব্রিটিশ বেইক অফ-এর ফাইনালিস্ট বাঙালি কিশোরী আমালের নিজ হাতে বানানো কেক কেটে তা উদযাপন করা হয়। বর্ষবরণ অনুষ্ঠানে ক্লাবের বিপুলসংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।
ল-ন বাংলা প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারি মুহাম্মদ জুবায়েরের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কিশোর সেলিব্রেটি আমলাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। একই সাথে আমালের সাথে আসা তার গর্বিত পিতা-মাতার হাতে ক্লাবের স্মারক মগ তুলে দেন ক্লাবের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।
আমালের তৈরী কেক কেটে নতুন বছর উদযাপনকালে উপস্থিত প্রেসক্লাব নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, আমাল বাংলাদেশী কমিউনিটিকে মূলধারায় প্রতিনিধিত্ব করছে। চ্যানেল ফোর-এ জনপ্রিয় বেইক অফ অনুষ্ঠানে আমালের বিরল কৃতিত্বকে তুলে ধরা হয় অনুষ্ঠানে। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি ব্যারিস্টার তারেক চৌধুরী ও সাবেক সেক্রেটারি মুহাম্মদ আব্দুস সাত্তার।

অনুষ্ঠানে আমলের গর্বিত মা রেহনুমা তাবাসসুম ও বাবা আবু রানা তাদের সন্তানের সাফল্যের গল্প তুলে ধরেন। আমালের এই অর্জন নতুন প্রজন্মকে তাদের সৃজনশীল কাজে উৎসাহিত করবে। তারা এ সময় আমালের জন্য কমিউনিটির সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন। একই সাথে তারা আমালকে নিয়ে ল-ন বাংলা প্রেসক্লাবের ব্যতিক্রমী আয়োজনে আনন্দ প্রকাশ করে ধন্যবাদ জানান।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আমাল। নিজের ক্যারিয়ার, পড়ালেখা এবং সৌশ্যল মিডিয়ায় কেক ব্র্যান্ডকে বিশ্বব্যাপী তুলে ধরতে নানা পরিকল্পনার কথাও জানান আমাল।
উল্লেখ্য, ২০১৯ সালের প্রভাবশালী ব্রিটিশ মিডিয়া চ্যানেল ফোর আয়োজিত জুনিয়র বেইক অফ প্রতিযোগিতার অন্যতম ফাইনালিস্ট হন ব্রিটিশ-বাংলাদেশী আমাল।